অবৈধ দখলে থাকা সরকারি জমি উদ্ধার করতে হবে

চুয়াডাঙ্গায় মাসিক রাজস্ব সভায় ড. কিসিঞ্জার চাকমা

চুয়াডাঙ্গা জেলার মাসিক রাজস্ব সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) বেলা ১১ টার সময় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপত্বিতে অনুষ্ঠান শুরু হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) রিয়াজুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাজমুল হামিদ রেজা।

এ সময় জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বক্তব্যে বলেন, ভূমি উন্নয়ন কর আদায়, ব্যবহার ভিত্তিক ভূমি উন্নয়ন করের দাবি নির্ধারণের লক্ষ্যে জমির ব্যবহার ভিত্তিক শ্রেণিকরণ ও পরিমাণ নিরুপনের বিষয়ে তিনি গুরুত্বারোপ করেন।

আরো পড়ুন=>> পাচারের সময় ছিনতাইয়ের চেষ্টা, ১৮১ ভরি স্বর্ণসহ স্বর্ণকার আটক

তিনি ভূমিহীন পরিবারের অনুকূলে নীতিমালা অনুযায়ী কৃষি খাস জমি বন্দোবস্ত প্রদানের জন্য দরখাস্ত আহ্বান পূর্বক বন্দোবস্ত নথি উপজেলা কমিটির মাধ্যমে জেলা কৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত কমিটিতে প্রেরণের আদেশ দেন। অবৈধ দখলে থাকা সরকারি জমি উদ্ধারের জন্য গুরুত্বারোপ করেন।

এছাড়াও সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিজানুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ জহুরা, জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা বেগম, আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা দাশ, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিস রোকসানা মিতা, সাবেক অধ্যক্ষ হামিদুল হক মুন্সী সহ সরকারি দপ্তরের সকল দপ্তর প্রধানগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *